হিংস্র হবো আরো
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ২৮-০৩-২০২৪

লোভী ত্রাসী খুনী হয়ে
যদি আগে বাড়ো,
সহিংসতা বাড়বে তখন
হিংস্র হবো আরো।
হঠাৎ যদি পাল্টে ফেলো
তোমার মানব রূপ,
দেখবে তখন আমরাও নেই
নীরব কিংবা চুপ।
কারো শোকে দেখাও যদি
অট্টহাসির দৃশ্য,
উত্তাল হবে যৌবন তখন
তপ্ত হবে বিশ্ব।
ফণা তুলবো আমরা তখন
তোমরা যদি পারো,
সহিংসতা বাড়বে তখন
হিংস্র হবো আরো।
লোভের বশে হাকাও যদি
নিষ্পাপ কোন প্রাণ,
তুমিও পাবেনা তখন কোন
ক্ষমা পরিত্রাণ।
আবার যদি তোমার যানে
পদাচারী পিষে,
তোমার নামও প্রাণ হারাবে
গর্ব করবে কিসে।
ত্রাসের মোহে যদি কভু
মানব ধর্ম ছাড়ো,
সহিংসতা বাড়বে তখন
হিংস্র হবো আরো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।