হারিয়ে যাওয়ার দিন
- মোঃ আব্দুর রহমান ১৯-০৪-২০২৪

শহরের রাস্তায় আলখাল্লা পরা এক পাগল
এক গুচ্ছ ফুল হাতে ঘুরতো রোজ,
হলুদ সোডিয়াম আলোয়।
তারপর, যখন হলুদ হারিয়ে গেল সাদার মিছিলে, তখনো,
শহীদ মিনারের সমতল উঠোনে, এনেক্সের শিল-কড়ই এর ঝরা পাতার বিছানায়,
প্রস্থর ছড়ানো নাহার হলের ক্ষুদ্র উদ্যানে,
হেটে চলতো, দিকভ্রান্ত, ভবঘুরে।
কত তাজা ফুল শুকালো,ঝরে গেল অবিছিন্ন পাপড়ী দল,
শীত-বসন্ত পেরিয়ে , কাল হারিয়ে গেল কত,
তখনো, আলখাল্লা পরা যুবক কে দেখা যেত শহরের রাস্তায়।
তারপর একদিন হারিয়ে গেল,
যখন, প্রতিটি অঙ্গুলি রেখা চেনা হাতটা অন্য কোন আশ্রয় আকড়ে ধরেছিল,
ঔষ্ঠ্যের রেখা গুলো তার ঘোষনা করেছিল মাতাল আনন্দের শিহরণ, নতুন জীবন।
তখন হারিয়ে গেল যুবক,
বলে গেল 'আমি ভালো আছি', 'আমি ভালো আছি',।
শুধু নাহার হলের চিল গুলো, সবুজ ঘাস গুলো, ঝরা পাতা গুলো জানিয়ে দিল,
'ভালো নেই সে'।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।