সভ্যতার চক্র ভঙ্গ
- মোঃ আব্দুর রহমান ২৯-০৩-২০২৪

কোন একদিন,
বেরিয়ে পড়ব এই ঘর ছেড়ে, পুরনো এই বিছানা ছেড়ে
তোমাদের ছেড়ে,
এই শহরের অলি-গলিতে লেপ্টে থাকা পদচিহ্ন ছেড়ে।
কোন এক ভোরে
শিশিরের পায়ে পায়ে হারিয়ে যাব।
শুয়ো পোকাদের দলের সাথে হারিয়ে যাব,
ঝাকের মাঝে টিয়া হয়ে হারিয়ে যাব।
কোন এক গোধূলীতে,
গাঙ চিলের ডানায় ডানায় উড়ে যাব
বুনো পায়রার পায়ে জড়ানো খড়-কুটো হয়ে,
নীড় হারা কোন ডাহুকের ঝরা পালক হয়ে
হারিয়ে যাব।
মেকী প্রলেপে ঢাকা এ মুখোশ ছেড়ে
চক্রে আটকে থাকা উইপোকার এ জীবন ছেড়ে
কোন এক মেঘলা সন্ধ্যায়,
আধারের জলকণা হয়ে হারিয়ে যাব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।