ঝুলে থাকা
- মোঃ আব্দুর রহমান ২৪-০৪-২০২৪

ঝুলে আছে হুলোটা, ছাই রঙা ভুলোটা
মেনি ম্যাও নাচে তাই ধিন ধিনা ধিন
ঝুলে আছে লতাটা, না বলা কথাটা,
ভাগ্যটা ঝুলে আছে,যেন ছেড়া পলিথিন!

ঝুলে আছে ঝুরি গুলো, ঘুষ খাওয়া ভুড়িগুলো
ঝুলে আছে গিন্নির আচলের চাবিটাও
ঝুলে আছে বাঁশ গুলো, আগামীর সাদা মুলো
ঝুলে আছে ভালো হওয়ার দাবীটাও।

মৌচাক ঝুলে আছে, ঝুলে আছে শিকেটা
মধুমাস পেরিয়েও ঝুলে আছে নিকেটা।
ঝুলে আছে তেলবাজ, নেতাদের পুচ্ছে
চাটুকার ঝুলে থেকে একলাই দুচ্ছে।

ঝুলে আছে পোস্টার, দুইভাগ মোচটার
ঝুলে আছে উল্টে বাদুরের দলটাও
ঝুলে আছে মাল্টা, তেঁতুলের ডালটা
ঝুলে আছে থোকা হয়ে বৈচির ফলটাও।

ঝুলে আছে আগামীটা, শত সংশয় বোধে
তাই,
ঝুলে থেকো গুটি বেঁধে,একসাথে ঝুটি বেঁধে
ঝুলে থেকো আঁচলে, তার অনুরোধে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।