সংসার
- সাইফুল আজম কাফী ১৭-০৪-২০২৪

যৌথ অভিমানের পাল্লা ভারী হওয়ার পরেও
পরষ্পরের দিকে তাকিয়ে সুখস্মৃতি রোমন্থন করে বাকী জীবন কাটিয়ে দেবার নাম সংসার।

যৌথ অভিযোগের পরিমান পাহাড় সমান হওয়ার পরেও
পরষ্পরের ভুলগুলোকে ফুল ভেবে প্রতিদিন তার পরিচর্যা করে বাকী জীবন কাটিয়ে দেবার নাম সংসার।

যৌথ অবিশ্বাসের গভীর ঘন আশংকার মেঘ জমে জমে যদি তুমুল ঝড় ওঠে
পরষ্পরের সহানুভূতির আবেগ আর মমতাকে আশ্রয় করে ঐসব তুমুল ঝড়ের দিনগুলোতে আস্থার ভেলায় ভাসতে পারার নামই সংসার।

০১/০৮/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।