পাগলা হাতি
- ডা. মনোয়ারুল ইসলাম ১৬-০৪-২০২৪

পিঁপড়ে সব এক হয়েছে

আজ করছে প্রতিবাদ,

পদতলে পিষে দেয়া হয়

কী মোদের অপরাধ?

ছোট্ট ছোট্ট দেহ মোদের

ছোট্ট কাজকারবার,

অশেষ কষ্ট, অশেষ দুঃখ

কে আছে দেখবার?



পথে পথে ঘুরি

খাবার নিয়ে ফিরি,

খাবার নেয় কেড়ে

মারতে আসে তেড়ে,

কথাটি কইতে নারি

শুধু প্রানবায়ু ছাড়ি,

স্বজন হারায়ে কাঁদি

হত্যার বিচার সাধি,

ওরা কেবলই হাসে

বিচারহীন থাকি বসে।



তাই মোরা আজ বেঁধেছি জোট

বিচার পেতে হয়েছি একজোট,

কোথা হতে আসে পাগলা হাতি

পিষে দেয় মোদের, হয়ে যাই মাটি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

monwarulislamapon
০৩-০৮-২০১৮ ০০:১৭ মিঃ

নিরাপদ সড়কের দাবিতে