বাংলা আমার কাঁদে বেদনায়
- Subhojit Raptan (surya)(Ace) - গোলাপকাঁটা ২৮-০৩-২০২৪

শিকলে বাঁধা টয়লেটের বদনা, রঁশি বাঁধা গ্যাসলাইট
তালা মারা সাইকেল চোর ঘুরে দিন রাত ।
মসজিদ মন্দিরে চুরি হয় জুতা
বিশাল ঝগড়া বাঁধে নিয়ে সামান্য সুতা ।
ধর্ম যখন ব্যবসার হাতিয়ার
পাপী-পাপে মিলে সাথী তার ।
লালন কর্তা বৃদ্ধাশ্রমে
সভ্যতায় মানবতা শিশিরে জমে ।
বিশাল সম্ভাবনার দেশ
“আমার সোনার বাংলাদেশ”
অথচ 'কিছু লোক তাঁর লুটছে ইচ্ছে যে যার'
“মনে নেই ক্ষোভ দিলে শুধু লোভ” !
অভাগা বাংলা আমার কাঁদে বেদনায় !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।