এবার মরলে কবি হব
- Subhojit Raptan (surya)(Ace) - গোলাপকাঁটা ১৯-০৪-২০২৪

এবার মরলে কবি হব
ভালোবাসার জলছবিতে উতসুক হবেনা মুখ,
চাইবনা অবাক চোখে।


যে নাম লেখা আছে সারা শরীরে
তা ধুয়ে যাক ভরা তুষারে,
লিখবনা আর কারণে অকারণে ---
শব্দেরা গুমড়ে কাঁদুক কয়েকটা প্রহর
তারপর একদিন দলামুছো কাগজ
চাপা পড়বে ফুটপাতে, নর্দমায়
কিছুটা পুরনো ডাস্টবিনে।


শব্দগুলো বড্ড অসহায়
তাই মরলে কবি হতে চাই!
ওদের জড়িয়ে বুকে ঘুমোতে চাই
হাজার বছর, অনাদিকাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।