চলে যাও আরও দূরে
- উৎপল সরকার - অরণি ২৩-০৪-২০২৪

হে রমনী
যতটা প্রবঞ্চনা রেখে গেছো হৃদির গভীরে
তুমি চলে যাও আজ তারও দূরে ।
তোমার প্রত্যয় দেখেছি নিন্মগামী উদগ্ৰীব ঝর্ণার মত
কোন পথ ভিজে গেছে তুমি দেখনি ।
হে রমনী -----
যতদূর পৃথিবীর বুকে সীমান্ত রেখা অস্পষ্ট
তুমি যাও আজ তারও দূরে ।
কোন সুরে কোকিল ডাকে বসন্ত দেখেনা
দূরত্বের উষ্ণ প্রণয়,সুখে থাকার অভিনয়
আমাকে সুখের রাজত্ব দিয়েছে
তুমি যাও তোমার সুখের রাজত্ব যতদূর গেছে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।