কবিওয়ালা
- উৎপল সরকার - কবিওয়ালা ১৯-০৪-২০২৪

কবিতা আছে কবিতা,ছোট বড়ো মাঝারি কবিতা
দুঃখের কবিতা, সুখের কবিতা ---
আমার ঝোলায় কবিতা আছে কবিতা ।

সমাজ দর্পণের কবিতা,নষ্ট মেয়ের কবিতা,
অপ্রাপ্ত প্রেমের শত ব্যথার হাজার কবিতা -----
আমার ঝোলায় কবিতা আছে কবিতা ।

লোকটি সকাল থেকেই বেড়িয়ে পড়ে কবিতার ঝোলা নিয়ে
দিন শেষে দুটো বই বিক্রির টাকায়
উনুনে আঁচ জ্বলে ।
দিনের শেষে আজ তার মুখে হাসি নেই
বোধহয় আজ তার ঝোলায় এখনো পরে আছে শত কবিতা ।
তাই এখনো কবিওয়ালার সুরে ডাকছে
কবিতা আছে কবিতা ।

আজ আমি শিয়ালদহ হতে মালদা ফেরার পথে
ট্রেনের কামরায় জানালার পাশে বসে -----
আনমনে আজও শত কবিতা লিখে যাচ্ছি ।
তবুও যেন বার বার শুনতে পাচ্ছি --------
সেই কবিওয়ালার করুন সুর,
কবিতা আছে কবিতা ছোট বড়ো মাঝারি কবিতা ------

বোলপুর স্টেশন ট্রেনটি দাঁড়ালে আমি আজও দেখতে পাই
মানুষ ব্যস্ত হয়ে ঝালমুড়ি আর চীনে বাদাম খুঁজছে ।
আর অন্য প্রান্তে কবিওয়ালা গাইছে কবিতা আছে কবিতা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।