আর সময় নেই ভাবার
- উৎপল সরকার - অরণি ২৫-০৪-২০২৪

এখন আর সময় নেই ভাবার,
স্বপ্নের দিগন্ত রেখা নিজেই ঘুরে গেছে দ্রুত ।
নিদ্রায় বিভর হয়ে থাকাটা জীবনের বিষয় নয়
বিষয়টা কোনো একদিন তোমার ভবিতব্যের কথা বলবে ।
সেদিন হয়তো ওই চোখের দিকে আর তাকাবেনা কেউ ।
আমার কোনো কিছুই দামী নয়,
আমার শরীরে আজও মাটির গন্ধ লেগে আছে ।
জীবন নামের কোনো অর্থ নেই
তাই নাম রাখা সময় কেড়ে নেয় উন্নত সভ্যতা ।

তবে জীবনটা এতো সহজ নয় যে বিকিয়ে দেবো কারো মায়ায়
মাটি থেকে শিরে গিয়ে, পড়তেই হতো মাটিতে ।
ভুল গুলিকে স্মরণে রেখে আবার উঠবো অন্য শিরে
তাই এখন আর সময় নেই ভাবার
স্বপ্নের দিগন্ত রেখা নিজেই ঘুরে গেছে দ্রুত
এখন স্মৃতিকে নিয়ে কেবলই সৃষ্টির পালা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।