এই পথের পথিক হতে বলিনি
- উৎপল সরকার - একা কবিতার শহরে ২৪-০৪-২০২৪

এই পথের পথিক হতে বলিনি তোমাদের
আমি চাই,তোমরা পথটাকে জানো ।
কখনো হাঁটতে বলিনি দীর্ঘ মাইলস্টোন
আমি চাই পথের তীব্র উৎকন্ঠতা বোঝো ।

আমি এই পথেই রোজ হেঁটে যাই সুদীর্ঘ প্রান্তর
যে পথে শব্দরা কাতর কন্ঠে বারংবার চিৎকার করে ওঠে ।
সেই ব‍্যথিত সুর বোঝে কলমের অগ্ৰভাগ
আমি শুধুই ক্লান্ত পথিক ।

তবু এই পথের পথিক হতে বলিনি তোমাদের
আমি চাই কেউ একজন বলুক
আমিই সেই ধূলোমাখা পথ
যেখানে অনুভূতি শব্দের পরিব্রাজক ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।