এখানে কোনো স্বার্থপরতা নেই
- উৎপল সরকার - একা কবিতার শহরে ২০-০৪-২০২৪

এখানে কোনো স্বার্থপরতা নেই ,
নেই,এক কোটি নারীর সঙ্গে কবির সহবাস ।
তবু কবিকে শুনতে হয়,কবির কলম শরীর খেলায় ।
আমি কবিতা লিখি শুধূ তোমাকে সামনে রেখে
তোমার চোখে শব্দের মিছিল -----
একে একে আমার দিকে ধেয়ে আসে
আধ্যাত্মিকতার অনুভূতির সেই জটিল সংগ্ৰামে ।

একটা কবিতা এক টুকরো খাবার জোগায় না
কবিতা লিখে দুটো টাকা পাওয়া গেলে
রোজ রাস্তার ধারেই জন্ম হতো অসংখ্য কবির ।
এখানে কোনো স্বার্থপরতা নেই
নেই, নাট্যশালার মতো চরিত্র বদলের ওঠা নামা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।