যদি ভালোবাসা পাই
- উৎপল সরকার - একা কবিতার শহরে ২৬-০৪-২০২৪

এ কেমন আধার কালো ঘন মেঘ
উড়ে এলো আমার শহরে ।
চমকিত বিদ্যুৎ প্রজ্জলিত রেখায়
চিহ্নিত করে গেল এ যেন মৃত্যু পথ ।
যে পথ আজও নদীর মত বয়ে গেছে দূরন্তে ।
আজ এমনও ক্ষনে যদি ভালোবাসা পাই
তবে মনাকাঁশের খানিকটা মেঘ সরিয়ে
এঁকে দিতাম সাত রঙা রামধনু ।
যখন তুমি বৃষ্টি হয়ে ঝড়তে আমার শহরে
তখন তোমার স্পর্শ পেতে আমি
ঝড়া পাতা হয়ে ঝড়তাম উষ্ণ শ্রাবনে ।
মিলনের শেষে রবির উদয় হতো শেষ গগনে ।

যদি ভালবাসা পাই, তবে একবার
স্মৃতির বাতায়নে বসে মুছে দিতাম ভুল গুলি ।
যদি ভালবাসা পাই ব্যাপক দীর্ঘ পথ পারি দিয়ে
তোমার নামেই সাজাতাম জীবনের কাব্যবাণী ।
আমি কোনোদিন সাফল্য চাইনি জানো
তবু ক্লান্ত হয়েছি একটু জয়ের তারনায় ।
আজ যদি বলো ভালোবাসা জীবনের ক্ষয়
তবে মৃত্যুর নাম হোক আমার শেষ জয় ।
তবু এমনও ক্ষনে যদি ভালোবাসা পাই
তবে আর একবার জন্মাতে পারি এ বিশ্ব ধরায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।