আমি হয়তো প্রেমিক নই
- উৎপল সরকার - একা কবিতার শহরে ২৫-০৪-২০২৪

আমি হয়তো প্রেমিক নই, প্রেমিক গুলো অন্যরকম
কেমন মধুকন্ঠে ওষ্ঠ নেড়ে ,শরীর মেলায় বহু ছলে ৷
শরীর শরীরে কথা বলে ,কোমল হৃদয় হাওয়ায় দোলে
তারা স্বপ্ন কথার জাল বুনে, পারি জমায় অচিনপুরে ৷
কখনো হৃদয় তীষিত হলে, তারা বিপাশাকে পান করে ,
গভীর হতে গভীর অতলে উষ্ণতাকে ম্লিন করে ৷
সেই হাতে হাতটি চেপে ধরা,পাশাপাশি পথ চলা
কথায় কথায় হঠাৎ-ই বসন্তের আনাগোনা
অব্যক্ত হৃদয়েও হঠাৎ-ই বেড়ে যাওয়া উত্তেজনা......
কামনার তৃপ্ত আগুনে একটু একটু করে......
ঝোলষে পরা যৌবনের হিংস্র খোলষটুকু,ঠিক তখনই
বোঝা যায়,বাস্তবে এরাই প্রেমিক ৷

আমি হয়তো প্রেমিক নই,প্রেমিক গুলো অন্যরকম
পকেট ভরা টাকা থাকে,পার্কের পাশে গাড়ি থাকে...
চোখের সম্মুখে সর্বদা এক রূপসী নারী থাকে ৷
যার প্রকৃতি ঘিরেই থাকে ভালোবাসার ছবি ৷
হঠাৎ বাজে কালার বাশি ওষ্ঠ ঘিরে আলতো হাসি
কখনো একটু অভিমান,পরক্ষনেই ভালোবাসা ,
সেই ট্রামলাইনের মত দীর্ঘ পথ ধরে হেটে য়াওয়া...
একটু ক্লান্ত হলেই দেহের ওপর আছরে পরা ৷
এসব কিছুই যে নেই আমার মধ্যে......
আমি কেবলই মানুষ,আমার পাশে শুধূ স্বপ্ন থাকে ৷
আমি আজও কবিতা হয়েই বেচে আছি....
আমার কবিতার প্রতিটি চরন আমার ভবিষ্যৎ ৷
তাই আজও আমি প্রেমিক নই,প্রেমিক গুলো অন্যরকম ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।