নিম্নমধ্যবিত্ত মিথ্যুক
- অক্লান্ত অলস ২৯-০৩-২০২৪

জানেন আমি নরকে যাবো, কেনো যাবো?
আমি নিম্নমধ্যবিত্ত মিথ্যুক
আমার প্রেমিকা বলেছে আমি যদি না খাই সে খাবেনা,
ছেলেমানুষি গেলো না মেয়েটার।।
বাধ্য হয়েই বলতে হলো মিথ্যে কথাগুলো
খেয়েছি জন্ম না নেয়া আস্ত একটা মুরগী আর আলু দিয়ে মুলো
হ্যা আমি নিম্নমধ্যবিত্ত মিথ্যুক।
আমি যাচ্ছি নরকে, এত মিথ্যেবাদী হলে কি বাঁচা যায়?
নাহ কিছুতেই হিসেব মিলছে না, ক টাকা খরচ আর ক টাকাই বা আয়?
জানেন খুব ইচ্ছে করে বান্দরবন ঘুরতে যাই
অথচ দুধের সাধ ঘোলে মিটিয়ে বান্দর নাচ দেখারও সাধ্য নাই
আমার খুব বৃষ্টিতে ভিজতে ইচ্ছে করে, ভিজতে পারবো না
অসুখের ভয়ে নিজেই নিজেকে বলি এসব তোর জন্য না।
জানেন পকেটে টাকা রেখেও ফকির কে ভিক্ষা দেই না
আমি নরকে যাবো না তো আপনি যাবেন? কখনোই না
মিথ্যে বলি দিব্যি, টাকা নেই পকেটে এবার জন্মদিন হচ্ছে না।
এদিকে নিজেই যে কেক কিনে কাটবো সেটাও পারি না
বাবা মায়ের কাছে মিথ্যে বলতে পারি না,তবুও এক আধটু বলাই যায়?
কারণ তাদের যে আমাকে নিয়েই যত চিন্তা, বাবার প্রশ্ন কোথায় যায় কি খায়?
হ্যা মিথ্যে বলি, ভীষণ মিথ্যে বলি, ছোটবড়, দলমত নির্বিশেষে মিথ্যে বলি
মিথ্যে ছাড়া আসলেই সুখ নেই, তাই তো রোজ মিথ্যে নিয়েই চলি
আমি আসলেই নিম্নমধ্যবিত্ত মিথ্যুক
আমি নিম্নমধ্যবিত্ত মিথ্যুক....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

miftab
১২-০৮-২০১৮ ২৩:৪৫ মিঃ

ভাল লাগলে মন্তব্য করবেন