নিখুঁত ভালবাসা
- অক্লান্ত অলস ২৯-০৩-২০২৪

কনডম এর বদল কদম ফুল নিয়ে দেখা করাটা নির্বুদ্ধিতা,

বৃষ্টিতে জড়িয়ে ধরার বদল হাত ধরে ভিজতে চাওয়া টা সীমাবদ্ধতা।

তেমনি প্রেমের প্রস্তাবে অশ্লীল আবেদন না করাটাও অশোভন,

এমনকি প্রেমিকার বাংলায় প্রশংসার চেয়ে ইংরেজিটাই বেশি প্রয়োজন।।

দিনশেষে ভাবি জ্ঞান বুদ্ধির জন্যই এই পৃথিবী মমতাশূন্য,

বিশ্বাস করুন আমি অতিদারুণ জ্ঞান বুদ্ধি ছাড়াই পরিপূর্ণ।।

আর নোংরামির এই যুগে, প্রেম করতে চাওয়াটা একটা থার্ডক্লাশ কাজ,

মাঝেমধ্যে ঘুণপোকা হয়ে খেয়ে ফেলতে ইচ্ছে হয় এই সমাজের সাজ।।

তবুও জ্ঞান বুদ্ধি ছাড়াই ভালবেসে যাওয়াটা শিখেছি,

অমানুষ হয়ে আমি মানুষের ভীরে প্রতিনিয়তই ঠকেছি।।

আমার জ্ঞান বুদ্ধি কখনো বিকশিত হবে বলে মনে হয় না,

এই সমাজের নিখুঁত ভালবাসা গুলো আসলেই আমার জন্য না।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।