নগ্ন দুপুড়
- মধুকবি ২৯-০৩-২০২৪

তীব্র জলমলে রৌদ্রস্নাত নগ্ন দুপুড় ,
তৃষ্ণায় পথিকের গলা শুকিয়ে আসছে ;
উত্তপ্ত সূর্যকিরন মাটিতে আছরে পড়ছে ,
অস্থির কাকগুলোও শহর থেকে পালিয়ছে ।
ঘর্মাক্ত ক্লান্ত শরীর নিয়ে বাস স্টপিজে
এলো এক নারী , সে যেন মরে যায় লাজে ;
ভেজা সুতির শাড়ী শরীরে লেপ্টে থাকায়,
যৌবন যে তার উথাল পাথাল তা বুঝা যায় ।
হাবভাবে বুঝা গেল যাবে সে দূর গন্তব্যে ,
ভিষন বিরক্ত সে নারী চারপাশের মন্তব্যে ;
বাস স্টপিজের পুরূষগুলোর চোখেমুখে
লালসার ছায়া, ভয়ে কাপন জাগলো তার বুকে ।
কিন্তু রৌদ্রজ্জল দুপুড়ে কার সাধ্য আছে
মেয়েটাকে উত্যক্ত করে টানবে কাছে?
রহস্যময়ী আলোর উত্তাপ চারপাশে ,
হঠাৎ এক পেরেডো জীপ সেখানে আসে ;
চিৎকার চেচামেচি তারপর নিশ্চুপ ,
মেয়েটাকে তুলে নেয় চার যুবক ।
বাস স্টপিজে দাড়ানো পুরুষগুলো নির্বাক ,
দাড়িয়ে দাড়িয়ে সর্বনাশ দেখলো সবাই
এগিয়ে এলোনা মেয়েটার কাছে কেউ ।
তপ্ত রৌদ্রস্নাত নগ্নদুপুড়ে নামহীন এক
বাস ষ্টপিজে কোন এক নারীর চিৎকার
কাপায় ধরনী তবুও গলেনা মন পুরুষের ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।