অভিশাপ (০১)
- সফিল মোহাম্মদ ১৯-০৪-২০২৪

রক্ত শোষিত ঊই পোঁকাগুলো
আজ বেশ চটপটে,
এ দিক থেকে ঐ দিকে তারা
রক্তের জন্য ছুটে।

যখন তাহা না পায় তারা
মাথা এলোমেলো,
রক্তের জন্য অসহায় লোকদের
ছিবিয়ে খায় গিলো।

রক্ত রক্ত রক্ত চাই
রক্ত তাদের নেশা,
রক্ত দিয়ে গোসল করা
তাদের হয়ে গেছে পেশা।

কৃষকের ছেলে কৃষক হবে
তাদের ছেলে শাষক,
প্রতিবাদী কন্ঠস্বর কে
তারা বানিয়ে দিবে ধর্ষক।

ধর্ষণ করেও পার পেয়ে যায়
মাতব্বরের ছেলে,
নিরীহ ছেলেটা মিথ্যার ছলে
আজ পচে মরছে জেলে।

আচার-বিচার সবেতে যেন,
তাদের কদর চলে।
পাঁচশত টাকা গুছে দিলে,
বিচার তাহার ঘরে।

চলচাতুরী আর দামাচাপায়
সব অপরাধ মাপ,
মোড়লদের ঘরে জন্ম নেয়,
সমাজের অভিশাপ।

------------#চলবে (২)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।