কলেজের বারান্দায়
- সফিল মোহাম্মদ ১৮-০৪-২০২৪

আকাশটা মেঘাছন্ন চারদিকে হামাগুড়ি বৃষ্টি,
কলেজের বারান্দায় হঠাৎ পরলো দৃষ্টি।

হরিণির মতো চোখ, হাতে রেশমি ছুড়ি আবার কানে ঝুমকো দোল,
শিতল বাতাসে উড়ছে তাহার এলোমেলো চুল।

দেখে যেন মনে হয় সে তো আমার অনেক দিনের চিনা একদিনের নয়,
আমার মনের গহীনে রোজ স্বপ্নে যে উকি মারে সেই তো সে, হে সত্যি বলছি সে ছাড়া আর কেহ্ নয়।

অন্তরে মোর ঘন্টা বাজিলো তাহাকে দেখিয়া,
আরেকটা নজর দেখিবার লাগি থাকিলাম দাড়াইয়া।

টিকটিকি আর চামচিকারা দেখছে লুকিয়ে,
রমণী তর রূপের ঝলক পরছে ছুঁয়েছুঁয়ে।
কেশ ডাকো আচঁল দিয়ে আখি কালো গ্লাসে,
আস্তে আস্তে কইও কথা যখন থাকো ক্লাসে।

না তর আর সইলো না ইচ্ছা করলো কথা বলতে,
তবে ভয় ও ছিলো মনে যদি সে না করে উড়াল দেয় অচিন কোন জঙ্গলে।

সব লাজ লজ্জা ভয়ভীতির মাথা খেয়ে মুখে এক ঝলক হাসি নিয়ে বলিয়া উঠিলাম,
ওগো মায়াবিনী গ্রহণ করো, যদি গ্রহণ করো আমার প্রেম নিবেদন।
ধন্য আমি, ওগো ধন্য আমি, ধন্য আমার এই জীবন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।