শ্রাবণ সন্ধ্যা
- সুশান্ত সরকার - আজ বসন্ত এসেছে মনে ২৬-০৪-২০২৪

এই শ্রাবণও সন্ধ্যা বেলায়,
ওগো মনে পড়ে খুব যে তোমায়।
কত সুন্দর
কত অপরূপ
রূপের মহিমা ভুলা নাহি যায়।
এই শ্রাবণও সন্ধ্যা বেলায়।

এই শ্রবণের প্রতিটি ধারায়,
এই মন বারবার শিহরায়।
খুঁজে ফিরে মন
পেতে অনুক্ষণ
জড়াতে হৃদয়ে প্রেয়সী তোমায়।
এই শ্রাবণও সন্ধ্যা বেলায়।

আমি বারান্দায় বসে একাকী
কত দোয়েল,শ্যামা,কোয়েল ডাকি
তবু আসে নাতো কেউ
তাই বিরহের ঢেউ
মনেতে আধাঁর তাড়ায় জোনাকি।
এই শ্রাবণও আঁধারে একাকী।

তুমি যদি ওগো সে জোনাকি হতে,
ছড়াতে আলো এ আঁধারও রাতে।
হবে কী জোনাকি
না দিয়ে গো ফাকি
হৃদয় গহীনে সে আলো ছড়াতে।
এই শ্রাবণও আঁধারও রাতে।
-------------------------------------------------------------
মাত্রাবৃত্ত ছন্দ (প্রকাশ: ২৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।