ঘুচবেনা যাতনা
- মধুকবি ১৬-০৪-২০২৪

(১৫ ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মৃত্যুবার্ষিকী স্মরণে ) একটি ঘোষণা একটি শপথ একটি কন্ঠস্বর ,
কাপিয়ে তোলে পূর্ববাংলার মাঠ প্রান্তর ;
এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম ,
এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম ।
আর নয় প্রতিবাদ আর নয় অবরোধ ,
এবার হবে প্রতিরোধ নিতে হবে প্রতিশোধ ;
জাগলো বাঙ্গালী নিল সে অস্র তুলে হাতে ,
মুক্তিযুদ্ধে পড়লো জাঁপিয়ে স্বাধীনতা আনতে ।
নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে
প্রাণ দিল ত্রিশ লক্ষ বাঙ্গালী ;
লক্ষ মা বোন ইজ্জত হারালো ,
কত মায়ের বুক হলো খালি ।
তবুও বাঙ্গালী ভোলে নাই সেই শপথের কথা ,
ভোলে নাই স্বাধীনতার সেই আহবান ;
বজ্রকন্ঠে যা ঘোষনা করেছিলেন
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ।
স্বাধীনতা এলো তবুও ঘুচলোনা বাঙ্গালীর যন্ত্রনা ,
দেশ জুড়ে চলে অনিয়ম , চারপাশে চলে কু মন্ত্রনা ।
ঘাতকের বুলেটে ঝাঝরা হলো
জাতির জনকের অঙ্গখানা ,
কাদছো বাঙ্গালী ? যতই কাদো আজ ,
ঘুচবে না কভু পিতৃহন্তার যাতনা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sk550_karmakar
১৪-০৮-২০১৮ ০২:২৪ মিঃ

khuboi sundar deshbhaktir lekha. antorik suvokamanaya roilo priyo kobi.