বঙ্গবাহাদুর
- আসাদউজ্জামান খান ১৯-০৪-২০২৪

বঙ্গবাহাদুর
আসাদউজ্জামান খান
================
বঙ্গজেতা বঙ্গনেতা
বঙ্গবাহাদুর
স্বপ্নছিল বঙ্গদেশ কে
নিবে সমুদ্দুর।

তিনি ছিল শেখ মুজিবুর
বঙ্গ জাতির পিতা
বঙ্গবাসীর বঙ্গবন্ধু
সকল জাতির নেতা।

বঙ্গদেশের সকল মানুষ
শোনতো তাঁর কথা
বঙ্গবাসীর কষ্ট কোথায়
বুঝতো সে ব্যথা।

পরাধীনকে স্বাধীন করছে
বঙ্গ বাঙালিকে
পাকসেনাদের জবাব দিছে
চেয়ে চোখের দিকে।

বীরবাহাদুর বীরের মতোন
বাঁচছে এই দেশে
সুখ-দুঃখেও ছিল তিনি
দেশ স্বাধীন শেষে।

অমর হয়ে বঙ্গ মাঝে
বেঁচে থাকবেন তিনি
বঙ্গদেশে স্বাধীনতার
ডাক দিছেলেন জিনি।

লেখা....১১-০৮-২০১৮
প্রকাশ... ১৪-০৭-২০১৮ দৈনিক বায়ন্নর আলো,১৫-০৮-২০১৮ দৈনিক গণ আলো

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।