কাঁদো বাঙালী কাঁদো
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২৯-০৩-২০২৪

শোকের ব্যানারে সুখের ছবি,
রক্তের পাশে হাসে নেতাকর্মী।

অাত্মপ্রচারে শোকের উৎসবে মেতেছে সবাই পৈশাচিক অানন্দে,
কাঁদো বাঙালী কাঁদো বলে
বিরিয়ানীর প্যাকেট নিয়েও কাড়াকাড়ি চলে।

মুজিব হচ্ছে বিক্রি,রাজনীতি হচ্ছে ক্ষমতার প্রদর্শনী,
এসব ছেড়ে জাগ্রত হবে জাতির বিবেক সে কামনা করি।

রক্তঝরা বিভীষিকাময় সেই দিনের কথা যখন মনে পড়ে,
সারাটা শরীর শিউরিয়ে তখন ছমছম করে উঠে।

"লালন" করাটাই মুখ্য হোক "পালন" করাটা গৌণ,
পিতার শোকে হেসে থাকা নয়,অন্তত মুখটা রাখো মৌন।

তুমি বাঙালী তবেই হবে গর্বিত,
বাংলাদেশ জন্মের সঠিক ইতিহাস-মুজিবুরের অবদান যদি জানে নতুন প্রজন্ম।

প্রকাশকাল:-১৪-০৮-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।