আলো সমাচার
- ত্রিতৈম ১৯-০৪-২০২৪

আলোয় দুচোখ ঝলসে আসে
অন্ধকারের পথিক আমি আলোর কথা বলোনা
যাপিত জীবনের যত ক্লেদ যত দাগ তোমার হয়তো তা নেই
তুমি হয়তো দেখতে পাওনা মূদ্রার অপরপিঠের ছেনালি দুঃখগুলো
আলো আলো আলো তোমার এই এক স্লোগান
তুমি কি সে জীবন দেখেছো যেখানে তাল তাল মাংসের বিপনী
গিয়েছো কি সেই বস্তিতে, রেললাইনের ধারে
জ্বরতপ্ত সেই মায়ের কপালে কি রেখেছো হাত
আস্তাকুড়ে হামলে পড়া শিশুদের কখনো আদর করেছো
তোমরা এক টন এসির নিচে বসে বলে যাও
আলো আলো আলো
সংগ্রহে বাহারী মদ সিভাস রিগাল, ওয়াইন, হুইস্কি গলায় ঢেলে
বলে যাও আলো আলো আলো

আলো সমাচার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।