স্বাধীনতার মানে
- Subhojit Raptan (surya)(Ace) - গোলাপকাঁটা ২৫-০৪-২০২৪

একটি বছর আরো গেলো
পনের আগষ্ট ফিরে এলো।


ভীষণ খুশি ভারত জুড়ে
খুশির বন্যা বইছে ঘরে।


নাচের গানের উল্লাস হবে
নানান সাজে টেব্লু যাবে।


শহর মাঠে নামবে ঢল।
পেরেট করবে ছাত্র দল।


স্কুল অফিসে সাজছে তাই ।
ছাত্র ছাত্রী মাতছে ভাই।


পতাকা উঠবে সংগীত হবে
চকলেট মিষ্টি বাটবে সবে।


ভারত মাতা ঝাঁসির রাণী
শ্লোগান দেবে বলবে বাণী।


লাল শাড়ী সিঁদুর মেখে
সাজবে বধু একে একে।


আলতা পায়ে নূপুর বাজে
চলবে পথে বধুর সাজে।


খিল খিলান হাসির টানে
স্বাধীনতার এই তো মানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।