জাগো বীর বাঙ্গালী
- Subhojit Raptan (surya)(Ace) - গোলাপকাঁটা ২০-০৪-২০২৪

জাগো হে বীর বাঙ্গালী
জাগো জাগো,
রক্তক্ষরণ মায়ের চিত্র
ঘুমিয়ে কেনো থাকবে পুত্র,


সময় হয়েছে জাগো
জাগো হে বীরউত্তম জাগো,
মা ডাকছে তোমায়
রক্তপাতে ঘুমের ঘোরে।


গুঁড়িয়ে দাও ভেঙ্গে দাও
কালো হাত
নিপাত যাক সব সৈরাচারি
স্বাধীন হোক আমার প্রিয় মাতৃ ভূমি।।


জাগো হে তরুণ
জাগো নব বরকত,
রফিক, সালাম, জব্বার হয়ে,
রক্তের মাঝে জাগিয়ে দাও চেতনার নেশা।


জয় ছিনিয়ে আনবে তুমি
হ্যাঁ তুমি পাড়বে
তোমার মাঝেই আঁকা হবে
নতুন বাংলার নতুন চিত্র।


জাগো নবীন, জাগো,
জাগ্রত হও নব উন্মাদনায়,
তোমারা-ই বাংলার শ্রেষ্ঠ সন্তান,
তোমরা-ই বীর,
জাগো, জাগো,বিজয় হবে
বিজয়ের সময় এসে গেছে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।