প্রণাম
- Sanjay Karmakar ২৫-০৪-২০২৪

প্রণাম
সঞ্জয় কর্মকার

আজিকে এ প্রভাতে গাহিনু পরমো জীবনো সঙ্গীত,
আকাশ বাতাস মুখরিত-ভালোবাসা
প্রেম প্রীত।

আজিকে প্রভাতে তৃপ্ত হৃদয় আন্তকরণ সুধা,
হাসি গানে মুখরিত-দেখি
যে বসুধা।

আজিকে গগনো পবনো সনে চিত্ত আকুল করা,
মধুসঙ্গীতে বাদ্য ও গীতে
সুমধুর ধরা।

প্রাপ্তিতে উল্লাসে নেচে নেচে-সেই সব প্রাণ গুলি
দানে যারা দিল ফেলি
ভিক্ষার ঝুলিতে-আনন্দ অশ্রুতে
প্রণাম লহ
মোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।