অপমান
- শাওন মল্লিক - আমি....…? ২৯-০৩-২০২৪

উফ খুব যন্ত্রনা হচ্ছে বুকের বাম পাশটাতে, শুনেছি এখানে হৃদয় নামের কিছু একটার বসবাস। কিন্তু এত যন্ত্রনা কেন এই পাশটাতে। কি অদ্ভুত ব্যাপার কোথাও ব্যাথার চিহ্ন পর্যন্ত নেই, শুধু অনুভবের কষ্ট, কাউকে দেখাতেও পারছি না, নিজের সহ্য করার ক্ষমতাও হ্রাস পাচ্ছে। এভাবে চলতে থাকলে মৃত্যু অনিবার্য। রক্তে মাংসে গড়া দেহটাতে এই হৃদয় নামের বস্তুটি কি দিয়ে তৈরী? এর আঘাত এত বিমুর্ষ কেন? এর নিশ্চুপভাবে জ্বলে যাওয়ার আগুন এত বেশী হিংস্র কেন? ক্রমশেই নিজেকে শেষ কের দিতেছে। কাউকে কিছু বলতেও চায় না, চিকিংসা বিজ্ঞানেও নাকি এর কোন চিকিৎসা নেই। তাহলে কি পৃথিবীতে যে মরন ব্যাধিগুলো আছে এগুলোর থেকেও মারাত্মক এই হৃদয় নামক ব্যাধি টার। কলংকিত হৃদয় আমার ভালোবাসতে চায়, অপমানজনিত জীবন আমার আরেকটিবার সম্মান খুজে পেতে.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
২৮-০৮-২০১৮ ১৪:১২ মিঃ

ভালো হলে জানাবেন... চেষ্টায় আছি