ঘাম জড়িয়ে
- সাইফুল বারী ১৮-০৪-২০২৪

ঘাম জড়িয়ে কাজ করিয়ে
মালিক বেটা উদাও,
শ্রমিক গুলো সব অনাহারে
তাদের খাবার দাও।

কে শুনে গো কার বা কথা
সবাই সাজে গুণিজন,
কাজের বেলায় কাজ করিয়ে
ভাঙে শ্রমিকের মন।

আজ না হয় কাল দিবো
শ্রমের ন্যায্য টাকা,
তারিখ পেরিয়ে মাসে এলো
মালিকের পকেট ফাঁকা।

মালিক বেটা নির্লজ্জ কেনো
রাখেনা সে কথা,
পাওনা বেতন চাইতে গেলে
গায়ে লাগে ব্যথা।

এমন করে চলে যদি, হায়
শ্রমিকের শ্রমের বাজার,
মালিক বেটা পথের ফকির
হবে গো শিউর এবার।


২রা ভাদ্র, ১৪২৪৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।