আজ আমি নিঃশ্ব
- মোঃ মোশফিকুর রহমান - নিঃসঙ্গ কবির কাব্য ২৯-০৩-২০২৪

আজ আমি নিঃশ্ব, রিক্ত
যেন নীড় হারা পাখি,
কেউ নেই পাশে মোর
ছিলো যত সব সাথী।
সবাই গেল দূরে সরে
করে দিয়ে মোর পর,
এখনো তাই বাধা হয়নি
ছোট্ট সুখের ঘর।

ছোট্ট ছোট্ট আশা ছিলো
ছোট্ট এই বুকে,
আজ সবই মিথ্যে যেন
মরেছি রোজ ধুকে!
কেউ বোঝেনা কষ্ট আমার
কত যে জ্বালা বুকে,
আমি যতই দুঃখে ভাসি
তোমরা থাক সুখে।

তোমাদের জন্য রেখে গেলাম
স্মরণীয় কিছু ছবি,
হঠাৎ কখনো মনে পরলে
চোখে ভাসবে এই কবি।
তোমাদের জন্য লিখেছে একদিন
বেসুরো কিছু গান, তোমাদের যদিও ভাল লাগেনা
তবুও সাহিত্যের টান।
তাইতো রোজ কবিতা লিখে
খাতা ভরেছি রোজ,
তোমরা কি কখনো ভেবে দেখেছ
রেখেছ কি তার খোঁজ?

বনানী পাড়া
১০-০৭-২০১৮
রাত - ১০-০৭-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।