অ‌ভিশপ্ত
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) ২৪-০৪-২০২৪

এক‌টি ক‌বিতা ও সমা‌জের আর্তনাদ।

গত ক‌য়েক‌দি‌নে এক‌টি ঘটনা যা সবাই‌কে নাড়া দি‌চ্ছে। ছ‌বিটাই সে ঘটনার সাক্ষী , যা একজন সুস্থ মানু‌ষের বি‌বেক‌কে না‌ড়ি‌য়ে দেয়। সামা‌জিক অবক্ষ‌য়ের চুড়ান্ত রূপ এগু‌লো। এই ক‌বিতা‌টি এমন ঘটনা নি‌য়েই লেখা।


অবাক কান্ড
পাগলিটাও আজ মা হয়েছে
‌বে‌বি‌কে নিয়েছে কোলে
এমন দৃশ্যপট কি ত‌বে ,এম‌নি এম‌নি মে‌লে?

কে বলবে পাগল সে, রাস্তা ঘাটে পরে থাকে
শীর্ণ জীর্ণ দেহটাও আজ হা‌সির কাছে মাথা লোটে
মায়ের আদর এমনি হয় , হোক না সে অবুঝ পাগল
এটা কি নয় ভালবাসা, ত‌বে কি বল‌বে এটাও ছল?

জন্ম হয়তো আতুড় ঘরে, পেয়েছে আজ পথে ঠাই,
পাগলীটারও র‌ক্ষে নেই গো, সমাজটা‌কে জানা‌তে চাই

ক্ষিদে পেলে যে শুধু চাইতো খাবার সবার পানে,
ভালবাসা আর প্রেম কি সে বুঝে?
ওসবে কি তার মন টানে?

তবুও সে আজ মা, সে আজ মা
তাকিয়ে দেখুক এ সমাজ
কে দে‌বে এর জবাব‌দি‌হি, এটাও কি নয় সর্বনাশ?
কেউ কি বুঝবে এটা? ওরে আছিস কি বুঝার কেউ? পাগলিটা আজ মা হয়েছে, বাপটাই শুধু হয়নি কেউ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।