জয়তু হাবিপ্রবি
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) ২৫-০৪-২০২৪

‌চেতনায় আমার হা‌বিপ্র‌বি,
‌নিশ্বা‌সে প্রিয় ক্যাম্পাস,
‌দি‌য়ে‌ছে চলার অমৃত বাণী
আর বাঁচার অনুপ্রয়াস।
নিত্য নতুন জ্ঞান চর্চায়
আ‌বিস্কা‌রের টান,
প্রশংসার ফুল ঝুরি‌তে, অধ্যাবসায় আর কর্মগু‌ণে
হ‌য়ে‌ছে মহান।
,
প্র‌তিটা প্রাণ যেন ফোটা পদ্মফুল
ছড়া‌চ্ছে সুবাস ধরিণীর সর্ব প্রান্ত‌রে
কু‌ড়ি‌য়ে‌ছে যশ খ্যা‌তি সফলতার মন্ত্রে।

যু‌গে যু‌গে কর‌বো ধারণ হা‌বিপ্র‌বির চেতনা,
ভাঙ্গ‌বো জরা, সরা , আর দূ‌রিবো যাতনা।
হা‌বিপ্র‌বির জন্ম‌দি‌নে এই ক‌রি পণ,
জন্মজন্মান্ত‌রে ,‌দেশ হ‌তে সব দেশান্ত‌রে, রাখ‌বো তাহার মান।

(আজ ১১ সে‌প্টেম্বর। হা‌বিপ্র‌বির জন্ম‌দি‌নে আমার ছোট্ট প্রয়াস। প্রাউট টু বি অ্যান হা‌বিপ্র‌বিয়ান।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।