বিপদ যখন আসে
- মোঃ মোশফিকুর রহমান - নিঃসঙ্গ কবির কাব্য ২৫-০৪-২০২৪

বিপদ যখন আসে ভাইরে
চারদিক দিয়েই আসে,
জ্বালিয়ে দিয়ে যায় জীবন
অশ্রু দু ' নয়নে ভাসে।
সাজানো সুন্দর স্বপ্নগুলো
এলোমেলো হয়ে যায়,
আশাগুলো যায় উড়ে
স্বপ্নগুলো যায় পুড়ে!

হঠাৎ করে বিপদ এলে
যায়না যে ভাই বোঝা,
বিপদ হতে রক্ষা পাওয়া
এতটাই কি সোজা?
বিপদ আসে যমদূত হয়ে
যেনো বৈশাখী ঝর,
ক্ষণিকের ঝরে ওলটপালট সব
ভাঙ্গে সুখের ঘর!

ভেঙ্গে যায় যেন আশাগুলো
লাগেনা আর জোড়া,
জনম দুঃখীর কি করার থাকে
কমর হয়না খাড়া!
একটার পর একটা বিপদ
আসে যেন নুয়ে,
পাওয়া না পাওয়ার হিসেবের
খাতাটাও যায় ধুয়ে!


বনানী পাড়া
রাত : ০৮.০০ মিনিট
৩০-০৭-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।