বাঁধনহারা
- মধুকবি ২০-০৪-২০২৪

আমি এক বাঁধনহারা ছন্নছাড়া ঝড়ের পাখী,
কন্ঠে বাজে বজ্রবীনা আমার অগ্নিঝড়া আখি ;
সুরের ভূবনে আমি শুধু বাজাই মোহন বাশী ,
ঐ বাশীর সুরে আসবে ছুটে সকল বিশ্ববাসী ।
প্রলয়ের নাচন নাচি আর ধ্বংস আমার কর্ম ,
সত্য পথের পথিক যে তাই ধর্ম আমার বর্ম ;
পাপ পূন্যের ভেদাভেদ আজ হবে নির্ধারন ,
বিনাবিচারে মানুষ হত্যা নয়কি অধঃপতন ?
মানবতার এমন মৃত্যু দেখিনি কখনও আর ,
এসো হে নবীন বাজাও সে বজ্রবিনার তার ;
পরোয়া করিনা কভূ মৃত্যুর আমি কালজয়ী ,
সাম্য মৈত্রীর পতাকা হাতে হবো বিশ্ব জয়ী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।