কবি ও কবিতা----/অরুণিমা মন্ডল দাস
- অরুণিমা ২৯-০৩-২০২৪

কবি ও কবিতা----/অরুণিমা মন্ডল দাস

একটি কাগজ হাসছে --বলল ---কবিরা একটু “পাগল” ই হয় --
চারিদিকে অসংখ্য লাল নীল সবুজ পেন বডিগার্ড----
লেখাগুলো বার বার মুরগী র ডিম ---
পোলট্রী ফার্মের দরদামে ব্যতিব্যস্ত শরীর ----

ফঁাকা অডিটোরিয়ামে দঁাড়িয়ে এক চমৎকার কবি
কেমন বিষন্ন মনে অর্ডিয়ান্সের শূণ্য চেয়ারের দিকে তাকিয়ে
সিগারেটের ভাব গুলিয়ে যায় রোমান্সে
হাহাকার আঁাকড়ে মুচড়ে খেয়ে ফেলে ক্রিয়েটিভ অহংটাকে
খেতে খেতে লুচি পরোটা গুলো ও যেন উপহাস করছে?
বঁাশঝাড়ে কবিত্ব পুষলেও বড় প্যান্ডেলের সেই বর বঁাশ আর বঁাশঝাড় চিনতে চায় না?

ঘাস কে বঁাশ ভাবো?

দেখতে পাচ্ছো ঘাসগুলো আজ কবিতা লজেঞ্জুষ চুষছে?
ক্যাটবেরী আসছে না তবু মাইকের জোরে ভাসছে টাইটানিক--?

আমি টাইটানিকদের চিনি
তাই বিড়ি খেয়ে ভাঙ হিরোইনের কবিতার নেশা জাগে
টাইটানিক আশ্চর্য জিনিস
যতক্ষণ না চড়বেন বুঝতেই পারবেন না
চারিদিক আলোর ঝলমল আর নীচ থেকে খসে খসে পাটাতন -------তলিয়ে যাচ্ছে বিবেক আর মনের জাহাজ ------

?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Arunima
২০-০৮-২০১৮ ১৮:৩৮ মিঃ

Thnks