সান্নিধ্যাকাঙ্খা
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) - বিন্দু ১৯-০৪-২০২৪

হৃদ‌য়ের দাগ আজ স্মৃ‌তি‌কে নয়
তোমায় মুছতে ব‌লে‌ছে।
কতখা‌নি অ‌ভিমানে দূ‌রে আসা যায়
কতখা‌নি অপবাদ দি‌লে স‌রে থাকা যায়
তু‌মি বড়ই অ‌ভিমা‌নি
অপবাদ দি‌লে শুধুই আমায়?

‌মি‌ছিমি‌ছি তোমার পথ চে‌য়ে থাকা
‌তোমার সা‌ন্নিধ্য চাওয়া
শয়‌নে স্বপ‌নে অলীক স্ব‌প্নে ভে‌সে বেড়া‌নো
বু‌ঝিনি অতটা চতুর নই ত‌বে
পড়‌তে পড়‌তে যার সময় ব‌য়ে যায়
দ্রুত চাকরী পাবার আশা যার নেশা
চাকরী পে‌য়ে দ্রুত তোমায় কা‌ছে পাওয়া
যার দৃঢ় কল্প

‌সে কি ত‌বে বুঝ‌বে তোমার ক্ষ‌ণি‌কের চাওয়া?
ঘন্টার পর ঘন্টা আড্ডা, গভীর রাত পর্যন্ত কথা বলার মর্ম
তাই ভু‌লো মনে ঠাই দি‌লে আধঁা‌রে
ভালবাসার গ‌ল্পে শুরু হ‌লো সত্য মিথ্যার
বস‌তি
মি‌থ্যের হল জয়, স‌ত্যের পরাজয়
‌বি‌বেক হ‌লো অন্ধ।
ভাললাগার গল্পটাও হ‌লো এবার শেষ
চলার পথও আ‌জি‌কে হ‌তে বন্ধ।

এখন তোমার খোলা চুল,
‌রো‌দেলা আ‌লোয় ঝলমল
‌প্রে‌মের সাগ‌রে ডুব সাতা‌রে
তু‌মি আ‌জি প্রাণবন্ত উজ্জ্বল

হৃদয় ক‌হে একটু খা‌নি হে‌সে
ভালবাসার মায়ার জা‌লে গি‌য়ে‌ছি‌লে ফেঁ‌সে
আ‌জি‌কে হ‌তে তু‌মি মুক্ত সু‌খের পা‌খি
প্রে‌মের দ্রে‌া‌হ বি‌লি‌য়ে দি‌য়ে
‌খোল ম‌নের আ‌ঁখি।
মনের কো‌নে স্মৃ‌তি গু‌লো করুক বিচরণ
নিখাত ম‌নের ভালবাসা থাকনা চিরন্তণ।
‌মি‌ছে তার মন , তোমার ভালবাসা কা‌ছে
হৃদ‌য়ের দাগ স্মৃ‌তি‌কে নয়
তোমায় মুছতে ব‌লে‌ছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।