ওগো মধুরিমা
- ড. সুজিতকুমার বিশ্বাস ২৪-০৪-২০২৪

রঙিন পুষ্প সকল রেখেছ বিছিয়ে-
আমার আসন তলে, ওগো মধুরিমা!
কতক সুবাস ফুলে দেখাও মহিমা
আজিকে বকুলপথে; গীতিকা শুনিয়ে
আমাকে বলেছ কথা, নিজেকে দেখিয়ে
আপন মনেতে আজ নবীন গরিমা;
আপনায় ভুলে গেছি আমি নিজ সীমা।
ভালোবেসে ফুলগুলি দিয়েছ ভিজিয়ে।

অবশেষে বসিলাম ওই সীমানায়!
তোমার পুষ্প সকল করি অনুভব
তুমি যে পাশেতে আছ মুখে কথা নাই;
দু'খানি দেহের পাশে অতি সে নীরব!
রঙিন ফুলের মালা মেশে ঠিকানায়-
আত্মসুরে ভুলে গেছি নিত্যকলরব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Skhsouravhalder
৩০-০৫-২০১৯ ০৬:৫৭ মিঃ

অসাধারণ একটি কবিতা

Skhsouravhalder
৩০-০৫-২০১৯ ০৬:৫৭ মিঃ

অসাধারণ একটি কবিতা