অস্থির মন
- কে এম আবদুল্লাহ রিয়াদ ১৭-০৪-২০২৪

কিছু সুখ আছে স্মৃতির পাতায়
কিছু মুখ আছে মনের জানালায় ।
কিছু ক্ষন তোলে মনে পাগলা হাওয়া
কিছু চিন্তা বারবার করে আসা-যাওয়া।
কিছু কল্পনা যখনই করে দে সবকিছু স্থির
মন আমার তখন হয়ে উঠে অস্থির!

কিছু সময় বসে থেকে শুভ্র জোৎস্না রাতে
আনমনে খেলা করি কল্পনার সাথে।
সারাটি রাতভর খুঁজে ফেরে এই মন
প্রশান্ত গভীর ঘুমময় কিছু ক্ষন।
হঠাৎ সুখ পাখিটা যখনই খুঁজে ফেরে নীড়
মন আমার তখন হয়ে উঠে অস্থির!

তীব্র বেগে ছুটে যায় নদীর কাছে
এই ভেবে সুখ বুঝি সেখানেই আছে।
ভেসে যায় সারা দেহ নদীর জলে
আচমকা জেগে উঠি ঢেউয়ের তালে।
স্রোতটা যখনই হয়ে যায় স্থির
মন আমার তখন হয়ে উঠে অস্থির!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।