উর্বশী
- মধুকবি ২৪-০৪-২০২৪

পূর্ববাংলার পল্লী কিশোরী সুন্দরী চপলা হরিণী ,
তুমি মোর প্রিয়া ওগো ললনা চঞ্চলা সুহাসিনী ;
দিলাম তুলে তোমার হাতে আমার প্রাণের অর্ঘ্য,
ভালবেসে তোমার মাঝেই খুজি স্বপ্ন সুখের স্বর্গ ।
কাছে এসে যখন তুমি মোরে আপন করে নিলে ,
চলো ঘর বাঁধি এই বাংলায় আমরা দুজন মিলে ;
এখানে প্রকৃতির নানারূপ দেখি ষড়ঋতুর চক্করে ,
রক্ত ঝড়ার ইতিহাস বেদনার স্মৃতি জাগে অন্তরে ।
বাংলাকে ভালবেসে প্রিয়া পড়েছি তোমার প্রেমে ,
উর্বশী তুমি পাখির ডানায় চড়ে এলে ধরায় নেমে ;
বিরহের জ্বালায় জ্বলতে আমি চাইনা কভূ আর ,
প্রিয়া তুমি থাকবে আমার পাশে করো অঙ্গীকার ।

মধুকবি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।