অবুঝ মেয়ে
- অক্লান্ত অলস ২৯-০৩-২০২৪

এই বৃষ্টিস্নাত দিনে,

আমার নির্ভেজাল মনের উঠানে অনেক রহস্য ঘনিয়ে আসে,

আবেগি অবুঝ মেয়েটা জানালায় বসে হয়তো স্বপ্নের সাগরেই ভাসে।।

না দেখলেও বৃষ্টিতে তার মুখটা খুঁজতে চেষ্টা করি,

আমি শক্তপোক্ত বাস্তবতা দূরে ঠেলে স্মৃতি হাতরে মরি।

সেই মেয়েটি কি আমায় ভাবে? আমার স্মৃতি কি তাকে ভাবায়?

তবে অযাচিত এই বৃষ্টির ঝাপটা আমার মনকে কেনো কাঁদায়?

আমি সেই মেয়েটির আবেগি মুখ টা আরেকবার মনে করতে চাই,

এই বৃদ্ধবয়সী মন টা রঙিন হবার কি বিন্দুমাত্র শক্তি নাই?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

miftab
২৬-০৮-২০১৮ ২১:২৪ মিঃ

ভাল হলে কমেন্ট করুন