অস্পষ্ট স্মৃতি
- আপন দেবনাথ ১৯-০৪-২০২৪

আমি তোমাকে ভালবাসি
এ কথাটা কখনো বলিনি,
বলিনি তোমার জন্য আমার কষ্ট হয়।

বারংবার অপ্রকাশিত অনেক
স্মৃতিমাখা সুখ পেয়েছি তোমার কাছ
থেকে,
তোমার রংচং পোশাকাদি আমার খুব
ভালো লাগতো,
এই ভেবে, এত মিহি সুতাগুলোও আমার
স্পর্শের বাহিরে ছিল না।

স্মৃতিগুলো আজ পাথরচাপায় পড়ে আছে ।
কিন্তু মাঝেমধ্যে স্মৃতির
উত্তালে পাথরও হার মানে।
আর তখনি রাতজাগা অনুভূতি গুলো অনুভূত
হয়।

তোমার চলনভঙ্গি আমার
এতটা ভালো না লাগলেও,
পায়েরাখা শব্দযন্ত্র গুলো শ্রবণসুখে বেশ উন্মাদ করে দিত।

সদ্য জন্মানো ঘাসবুকে তোমার পায়ের আলতো আঘাত যতটা না কষ্ট দিত,
তারচেয়ে বেশী বিধাতার
কাছে প্রার্থনীয় ছিলাম ওদের প্রাণ
নাশের সব পাপ আমাকে দিও ।

তুমি ছিলে । কিন্তু তুমি আমার
কখনো ছিলেনা ।
তোমারি অজান্তে বহু রাত পার
করেছি রাস্তায় আর মরাশ্মশান তলে,
অস্পষ্ট স্মৃতিগুলোকে ভালবাসার ছলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।