উপহার
- আলী আহম্মেদ ২০-০৪-২০২৪

উপহার
আলী আহম্মেদ
০৮জুলাই ২০১৮
------------------------


আমি তার কাছে কয়েকটা
শব্দ চেয়েছিলাম,
সে উপহার হিসেবে দিলো
হৃদয় নিংড়ানো পুরোদস্তুর এক কবিতা।

কবিতার শুরুটা ছিলো ভালোলাগার
একহ্রাস প্রেমময় গোলাপ ফুল,
ছিলো মায়াময়ী চোখের আহ্বান
আঁকড়ে ধরে থাকার প্রাণান্ত প্রয়াস।

কবিতার বুক ভরা ছিলো পূর্ণিমার রাত
ছিলো বয়ে যাওয়া শান্ত নদীর জলকেলি,
কবিতায় ছিলো চিরসবুজ পত্রমিতালি
ছিলো জোনাক পোকার মিটমিট আলো।

কবিতায় ছিলো শরতে কাশফুলের ছোঁয়া
ছিলো রক্তজবার মতো অপূর্ব রূপ,
কবিতায় ছিলো রাত্রি শেষে ভোরের শিশির
ছিলো একঝাঁক পাখির কলরব কোলাহল।


অতঃপর কবিতার আকাশে নেমে আসলো
ঘন কালো আঁধার মেঘ,
কালবৈশাখী ঝড় তেড়ে আসলো
ভাসিয়ে নিয়ে যাওয়ার তরে।

কবিতার শেষে তুমি দিলে
বিরহের করুণ সুর,
ছিন্নভিন্ন কিছু শব্দের মাতম
দিলে হৃদয় ভাঙ্গা ঢেউ।

কবিতার শব্দগুলো হৃদয়ে ধারণ করেছিলাম
ধারণ করেছিলাম তোমাকেও,
তুমি আমায় ছেড়ে যতদূর চলে যাও
আমি তোমার দেয়া কবিতা নিয়ে প্রতিরাতে ঘুমাবোই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।