বিক্ষোভ
- আলী আহম্মেদ ২৮-০৩-২০২৪

বিক্ষোভ
আলী আহম্মেদ
৮জুলাই ২০১৮
---------------------


তোমাদেরর টিয়ারশ্যাল আমাকে রক্তাক্ত করতে পারবে
তোমাদের বুলেটে আমার বুকের পাঁজর ছিদ্র হতে পারবে
রাতে আঁধারে তোমরা আমাকে গুম করে দিতে পারবে
আমাকে অজ্ঞাত লাশ হিসেবে দাফন দিয়ে দিতে পারবে।
কিন্তু আমি যে ন্যায্য দাবী নিয়ে প্রতিবাদে নেমেছি
আমার ভাই বোন যারা আজ প্রাণ ভয় ভুলে রাস্তায় নেমেছে
তাদের এই আগুনজ্বলা মানসিকতা তোমরা নিবাতে পারবেনা।

তোমাদের হাত আমার গায়ের বস্ত্র কেড়ে নিতে পারবে
তোমাদের হাতুড়ি আমার মেরুদণ্ড ভেঙ্গে দিতে পারবে
তোমাদের চাপাতি আমার ক্ষতবিক্ষত করতে পারবে
কিন্তু আমি বাঙ্গালি,
অন্যায়ের বিরুদ্ধে বাঙ্গালী যে যুদ্ধ শিখেছে তা দমিয়ে দিতে পারবেনা।
বাঙ্গালীর স্বাধীনচেতা বিক্ষোভ , অধিকার আদায়ের আন্দোলন ,
যুগযুগ চলে আসছে, অনন্তকাল চলবে ,
এই বিক্ষোভে জয় না নিয় কেউ ঘরে ফিরবেনা,
প্রয়োজনে লাশ হয়েছে, জয় না নিয়ে কোন বাঙ্গালি ঘরে ফিরেনি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।