বৃষ্টি ভেজা কিষোর বেলা
- আলী আহম্মেদ ২৪-০৪-২০২৪

এখন রাত্রি বেলা
নিয়ন আলো জ্বলছে শহরের দালান কোঠায়,
মাতাল হাওয়া বইছে,
বৃষ্টির ঝরঝর শব্দে আনমনা মন;
ইচ্ছে করে ফিরে যাই কিশোর বেলায়
বৃষ্টি ভিজে ফুটবল খেলতে খুব ইচ্ছে করছে।


ইটপাথরের এই শহর ছেড়ে
ইচ্ছে করে ফিরে যাই,
বিদ্যালয়ের পড়ন্ত বিকেলের শেষ ক্লাসটায়,
পলিথিনের ব্যাগে বই মুড়িয়ে
বৃষ্টি ভিজে বাড়ি ফিরে যাই।

কর্মব্যস্ততা ছুঁড়ে ফেলে দিয়ে
আবার যেতে ইচ্ছে করে
বৈশাখী ঝড়ে আম কুড়াতে।
ইচ্ছে করে খুব,
ভারী ঢলে মাঝ পুকুরে সাঁতার কাটতে।

ইচ্ছে করে খুুুব
উঠোনের কাদামাটিতে কাবাডি খেলি,
বন্ধুর গায়ে কাদা ছুঁড়ে উল্লাসে মাতি।
আজও ইচ্ছে করে খুব
মায়ের লাঠি তাড়া খেয়ে ঘরে ফিরি।

খুব করে ডেকে ফিরে
সেই হারিয়ে ফেলা কিশোরবেলা
ওরে আয় ফিরে আয়
বন্ধু চল আবার যাই
খুঁজি ফিরি প্রাণোচ্ছল ছেলেবেলা।


বৃষ্টি ভেজা কিশোরবেলা
আলী আহম্মেদ
২৫ এপ্রিল ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।