তানহা
- আলী আহম্মেদ ২৫-০৪-২০২৪

আমার আকাশটা ছিলো মেঘলা,আমার বাগান ছিলো সুবাসহীন,
আমার ভাবনা ছিলো অযাচিত,আমি ছিলাম ভবঘুরে,
হঠাৎ তুমি আসলে ভালোবাসার প্রদীপ হাতে;
আমার এলোমেলো জীবনকে তুমি সাজালে একটা সুবাসিত ফুলের বাগানে।

তোমার মাঝে আমি অসীম প্রেমের ক্ষুধা দেখেছিলাম
যেটুকু সময় তুমি আমার জীবনে ছিলে
সেই সময়টায় ছিলে উজ্জ্বল নক্ষত্রের মতো।
কৃষ্ণচূড়া ফুলের মতো ফুটেছিলে আমার বাগানে,
তুমি ছিলে অভিমানি শান্ত নদীর মতো।

যে বাগান নিজের হাতে সাজালে,
অকালে ঝড়ে গিয়ে,
সে বাগানই তছনছ করে দিয়ে গেলে!
শান্ত নদীতে দিয়ে গেলে সর্বগ্রাসী ঢেউ,
ঘন আঁধারে ঢেকে দিয়ে গেলে রাঙ্গানো শহর।

যদি তোমার ভালোবাসায় অমর হতে পারতাম,
তোমার হৃদয় কুঠোরে আমাকে আজন্মকাল ঠাঁই দিতে
তবে আমি নিজেকে প্রেমিক ভাবতে পারতাম।
যদি তোমার জন্য আমি একটা কালজয়ী কবিতা লিখতে পারতাম,
তোমার নামে একটা কবিতা উৎসর্গ করতে পারতাম
তবে নিজেকে আমি প্রেমিক কবি দাবী করতে পারতাম।

-----------------------
তানহা
আলী আহম্মেদ
০২ সেপ্টেমবর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।