অশীতিপর বৃদ্ধ
- মোঃ হোসাইন জাকের ২৯-০৩-২০২৪

অশীতিপর বৃদ্ধ পলায়নপর
কিশোরীর হাত ধরে,
ভাদ্র বা আশ্বিনের
অপেক্ষায় থাকে না.
সঙ্গীনির পিছু ছোটে পুরুষ কুকুরটি
অনিয়মই এখন নিয়মের
খাঁচায় বন্ধী,
অহরহ হচ্ছে উচু আর নিচুর সন্ধি
অফিসের বস এর নজর এখন,
রিসিপশনের রমণীর 'পরে,
লজ্জায় বলতে পারে না কিছুই,
চাকরি হারাবার ভয়ে।
পরমা সুন্দরী স্ত্রী তার,
কাঁদে অহর্নিশ,
ছেড়ে যায় না সন্তানের মায়ায়।
লাইলী গেছে বনে,
শিরি ছেড়েছে প্রাসাদ।
মজনু কাঠ কাটে,
ছন্ন ছাড়া ফরহাদ।
রজকিনী এখন রাজরাণী,
সীতা হয়েছে কৃষাণী।
চন্ডিদাস প্রাসাদে বসে
লিখছে রামের কাহিনী
শাহজাহানরা এখন
প্রেমে নয় পাগল,
বানায় না আগের মত তাজমহল।
মমতাজেরা খুব বুদ্ধিমতি.
নগদে চায় সকল.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।