এসময় সেই জুটি
- মোঃ হোসাইন জাকের ২৫-০৪-২০২৪

লাইলী গেছে বনে,
শিরি ছেড়েছে প্রাসাদ।
মজনু কাঠ কাটে,
ছন্ন ছাড়া ফরহাদ।
রজকিনী এখন রাজরাণী,
সীতা হয়েছে কৃষাণী।
চন্ডিদাস প্রাসাদে বসে
লিখছে রামের কাহিনী
শাহজাহানরা এখন
প্রেমে নয় পাগল,
বানায় না আগের মত তাজমহল।
মমতাজেরা খুব বুদ্ধিমতি.
নগদে চায় সকল.
রোমিওরা দিন কাটায় ঘুমে,
লিখে না আর প্রেমপত্র নীল খামে।
আজকাল কৃষ্ণরা বাঁজায় না বাঁশি,
রাধিকারা থাকে না আর বসে পাশাপাশি,
জুলিয়েটদের হাত ধরে মেঠোপুত্র চাষী।
স্মৃতিহারা মনু মিয়া গারদে করে বাস,
প্রিয়হারা প্রেয়সীরা করে এখন উল্লাস!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।