সুর্যমামা ও মেঘ
- আসাদউজ্জামান খান ২৬-০৪-২০২৪

সূর্যমামা ও মেঘ
আসাদউজ্জামান খান
================
সকালবেলা সূর্য মামায়
পূব আকাশে এসে
ভোর থেকে সে সন্ধ্যা নামায়
পূব-পশ্চিমে ভেসে।

মেঘহলে সে যায় লুকিয়ে
মেঘ কে আড়াল করে;
মানুষের মুখ যায় সুকিয়ে
মেঘ যখন যায় সরে!

মেঘ কাটিলে যায় চলে দুখ
মুখে হাসি ওঠায়
সূর্যমামার সেই কিরণ মুখ
ঝলমল করে ফোঁটায়।

সূর্যমামার মেঘের সাথে
এই তো হলো সন্ধি
সন্ধ্যা শেষে পুরো রাতে
ঘুমে থাকে বন্দি!

লেখা...০৬-০৯-২০১৮
প্রকাশ...

০৭-১০-২০১৮ দৈনিক আলকিত সকাল
১৪-১০-২০১৮ দৈনিক সংবাদ
২৭-১০-২০১৮ দৈনিক করতোয়া
১৯-১০-২০১৮ সাপ্তাহিক সাস্প্রতিক দেশ
১২-১০-২০১৮ সাপ্তাহিক স্লোগান
পত্রিকায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।