খেলার স্বামী
- মোঃ মোশফিকুর রহমান - ছড়ার আসর ২৯-০৩-২০২৪

ছোট্ট বেলায় যখন আমি
খেলতাম পুতুল খেলা,
কতশত সঙ্গী সাথী
জুটত সারাবেলা।
দিনে দিনে বড় হলাম
অনেক বড় আমি,
এখন ভেবে হেসে লুটাই
খেলার হয়ে স্বামী!

কত জনের স্বামী হলাম
বড় আপুরা বউ,
সত্যি যদি বিয়ে করতাম
মানতেন এটা কি কেউ?
মুখে দিত কালি মেখে
এঁকে দিত দাড়ি,
খেলার ছলে কিনে দিতাম
বউকে পাটের শাড়ি।

আরও কতো মজার খেলা
খেলতাম রোজ রোজ,
বর্তমানে এমন খেলার
কেউ কি রাখতে চায় খোঁজ?

১১-০৯-২০১৮ খ্রিঃ
দুপুর ১২.১৫
বনানী পাড়া

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।